About Me

পিএসসি ফলাফল 2019 প্রাথমিক ফলাফল dperesult.teletalk.com.bd

পিএসসি ফলাফল 2019 প্রাথমিক ফলাফল dperesult.teletalk.com.bd। পিএসসির ফলাফল 2019 এবং ইবিটি ফলাফল 2019 24 ডিসেম্বর 2019 প্রকাশিত হবে সকাল 10 টা। বাংলাদেশের শিক্ষামন্ত্রী নাহিদ হাসান পিএসসি ফলাফল ২০১৮ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে হস্তান্তর করবেন। গতকাল বেশ কয়েকজন অভিভাবক অভিযোগ করেছিলেন যে অনলাইন এবং পাঠ্য উভয় ক্ষেত্রেই দুটি বড় পাবলিক পরীক্ষার ফলাফল পেতে তারা অনেক সমস্যার মুখোমুখি হয়েছিল। এ বছর প্রাথমিক বিদ্যালয়ের শংসাপত্র পরীক্ষা, জুনিয়র মাধ্যমিক শংসাপত্র এবং জুনিয়র দাখিল শংসাপত্র পরীক্ষায় ৫১..78 লক্ষেরও বেশি শিক্ষার্থী অংশ নিয়েছিল এবং তাদের ফলাফল প্রকাশিত হয়েছিল।

পিএসসি ফলাফল 2019 প্রাথমিক ফলাফল dperesult.teletalk.com.bd
পিএসসি ফলাফল 2019 প্রাথমিক ফলাফল dperesult.teletalk.com.bd


পিএসসি ফলাফল 2019 - dpe.gov.bd


পিএসসি পরীক্ষার রেজাল্ট ২০১৮ প্রথম প্রহমিক সোমপোনি (২০১৫ সালের ফলাফল) নামে পরিচিত। পিএসসি পরীক্ষার ফলাফল বাংলাদেশ ২৪ শে ডিসেম্বর 2019 এ প্রকাশিত হবে PS পিএসসি পরীক্ষাগুলি 20 নভেম্বর শুরু হয়েছিল A এ বছর মোট 3,230,288 পরীক্ষার্থী পরীক্ষায় বসবে। এর মধ্যে 2,930,573 জন পিএসসিতে এবং 299,715 এবেত্তেয়ী পরীক্ষায় অংশ নেবে।

১১ টি বিদেশ কেন্দ্রসহ 7,১৯৪ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাথমিক বিদ্যালয়ের সার্টিফিকেট (পিএসসি) এবং ক্লাস-ভি এর সমমানের পরীক্ষা রবিবার (২০ নভেম্বর) থেকে শুরু হবে এবং ২ November নভেম্বর পর্যন্ত চলবে।

পরীক্ষাগুলি 11 টা 11 মিনিটে শুরু হয়ে বেলা দেড়টায় শেষ হবে। বিশেষভাবে যোগ্য পরীক্ষার্থীরা বিগত বছরের মতো উত্তর দেওয়ার জন্য আরও ২০ মিনিট সময় পাবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মুস্তাফিজুর রহমান।

শিক্ষা ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, ক্লাস ফাইভ টার্মিনাল পরীক্ষার ফলাফল, প্রাথমিক বিদ্যালয়ের সার্টিফিকেট (পিএসসি) পরীক্ষার যথাক্রমে 24 ডিসেম্বর 2019 প্রকাশ করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ সোমবার পিএসসির ফলাফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন।


পিএসসি ফলাফল 2019 এর জন্য এবং নীচের পদক্ষেপ অনুসরণ করুন:

  • আপনার পরীক্ষার নাম যেমন পিএসসি বা ইবিটি নির্বাচন করুন
  • আপনার জেলার নাম নির্বাচন করুন
  • আপনার থানা / উপজিলার নাম বা কোড নির্বাচন করুন
  • আপনার পাসের বছরটি নির্বাচন করুন
  • আপনার পরীক্ষার রোল দিন এবং ফলাফলের জন্য জমা দিন



এসএমএসের মাধ্যমে পিএসসি ফলাফল 2019 সন্ধান করুন
সাধারণ শিক্ষার্থীদের জন্য এসএমএস ফর্ম্যাট:

ডিপিই <স্পেস> থানা / ইউপিআজিলা কোড নম্বর <স্পেস> রোল নম্বর <স্পেস> 16222 এ পাঠান

মেয়াদ: DPE 47 2357 এবং 16222 পাঠান

ইবতেদায়ি শিক্ষার্থীদের জন্য এসএমএস ফর্ম্যাট:

ইবিটি <স্পেস> থানা / উপজেলা কোড নম্বর <স্পেস> রোল নম্বর <স্পেস> 16222 এ পাঠান

মেয়াদ: EBT 47 5723 এবং 16222 পাঠান

এই পিএসসি পরীক্ষার তারিখটি দেশের রাজনৈতিক সঙ্কটের জন্য পরিবর্তিত হয়েছে। এই কারণে, প্রার্থীরা তাদের ফলাফলের জন্য সবচেয়ে আশাবাদী। আপনি আমাদের ওয়েবসাইট থেকে পিএসসি ফলাফল 2019 ডাউনলোড করতে পারেন। আপনি প্রাথমিক বিদ্যালয়ের সার্টিফিকেট ফলাফল এবং ইবিটি পরীক্ষার ফলাফল 2019 প্রাথমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট dperesult.teletalk.com.bd এবং প্রয়োজনীয় স্কুলে পাবেন।

গতকাল দুপুরে প্রাথমিক টার্মিনাল পরীক্ষার ফলাফল এবং জুনিয়র মাধ্যমিক শংসাপত্র (জেএসসি) পরীক্ষার ফলাফল শেষ হওয়ার পরে তারা বেশ কয়েক ঘন্টা ধরে ওয়েবসাইটে লগ ইন করতে পারেনি বলে তারা জানিয়েছে। ক্যারিয়ার টেলিটকের কাছে বেশ কয়েকটি পাঠ্য পাঠানোর পরেও তারা ফলাফল পাননি, তারা যোগ করেছে।

পিএসসি ফলাফল 2019 সম্পর্কে

প্রাচীনকালে এবং মধ্যযুগে ভারতীয় উপমহাদেশে যে আদিবাসী শিক্ষাব্যবস্থা বিকশিত হয়েছিল তা মূলত ধর্মতাত্ত্বিক এবং দার্শনিকভাবেই আগত। ব্যবস্থাটি সাধারণ মানুষ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। বর্তমানে ব্রিটিশরা আধুনিক শিক্ষাব্যবস্থা হিসাবে পরিচিত যা চালু ও প্রয়োগ করেছিল।

এই সময়টি ১৯ 1971১ সাল থেকে শুরু হয়েছিল যখন জনগণ স্বাধীনতা অর্জনের জন্য গৌরবময় যুদ্ধ করেছিল। স্বাধীন বাংলাদেশের স্বাধীন সংবিধানে বলা হয়েছে যে প্রাথমিক শিক্ষা রাষ্ট্রের দায়িত্ব হবে। বিধানগুলি হ'ল: "রাজ্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে (ক) ইউনিফর্ম, গণমুখী ও সর্বজনীন শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে এবং আইন দ্বারা নির্ধারিত পর্যায়ে সমস্ত শিশুদের জন্য অবাধ ও বাধ্যতামূলক শিক্ষার প্রসার; (খ) সমাজের প্রয়োজনের সাথে শিক্ষার সাথে সম্পর্কিত এবং সেই প্রয়োজনগুলি পরিবেশন করতে সঠিকভাবে প্রশিক্ষিত ও অনুপ্রাণিত নাগরিক উত্পাদন; এবং (গ) আইন দ্বারা নির্ধারিত সময়ের মধ্যে নিরক্ষরতা অপসারণ ”।

বাংলাদেশ শিক্ষা কমিশন
১৯ Commission৪ সালে এই কমিশনের প্রতিবেদনে প্রাথমিক শিক্ষার জন্য নিম্নোক্ত উদ্দেশ্যগুলির রূপরেখা দেওয়া হয়েছিল:

সন্তানের নৈতিকতা, মানসিক এবং সামাজিক ব্যক্তিত্ব বিকাশ এবং লালন করা;
শিশুকে একজন দেশপ্রেমিক, দায়িত্বশীল, অনুসন্ধানী ও আইন মেনে চলা নাগরিক হিসাবে গড়ে তোলা এবং তার মধ্যে ন্যায়বিচার, মর্যাদা, শ্রম, সঠিক আচরণ ও ন্যায়পরায়ণতার প্রতি তার ভালবাসা বিকাশ করা;
মাতৃভাষায় পড়তে এবং লিখতে শিখতে, এবং গণনা এবং গণনা করতে সক্ষম হতে।

ভবিষ্যতের নাগরিকের জন্য প্রয়োজনীয় মৌলিক জ্ঞান এবং দক্ষতা অর্জনে সক্ষম হওয়া;
উচ্চ শিক্ষার পরবর্তী পর্যায়ে প্রস্তুত করা।
এখানে উল্লেখ করা যেতে পারে যে কমিশনের সমস্ত সুপারিশই কার্যকর করা হয়নি। কিন্তু সরকার ১৯ Education৩ সালে প্রাথমিক শিক্ষা গ্রহণ ওভার আইন নামে একটি আইনের অধীনে ৩,,১65৫ টি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করে এবং এই বিদ্যালয়ের ১,৫7,7২৪ জন শিক্ষককে সরকারী কর্মচারী হিসাবে ঘোষণা করে। তার পর থেকে প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনাকে শক্তিশালী করা ও উন্নতি করা রাষ্ট্রের দায়িত্বের একটি অংশে পরিণত হয় এবং প্রাথমিক শিক্ষার বিকাশের জন্য ধীরে ধীরে পরিকল্পনা করা পদক্ষেপ নেওয়া হয়।

পিএসসির ফলাফল ২০১৮ আগামী ২৪ শে ডিসেম্বর ২০১৮ তারিখে প্রকাশিত হবে প্রাথমিক শিক্ষার ডিরেক্টর দ্বারা

এ বছর পিএসসি পরীক্ষার প্রশ্নপত্র বিজি প্রেস থেকে ছাপা হয়েছিল। তবে পরের বারের প্রশ্নপত্র তৈরি এবং অন্যান্য আনুষ্ঠানিকতা ডিজিটাল পদ্ধতিতে অব্যাহত থাকবে। ২০০৯ সালে ৫ ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য পিএসসি পরীক্ষা শুরু হয়েছিল এবং ২০১০ সালে ইবতেতিয়া টার্মিনাল শুরু হয়েছিল।


মন্ত্রী আরও জানান যে প্রশ্নপত্র তৈরি, মুদ্রণ ও সরবরাহ অত্যন্ত সুরক্ষা ব্যবস্থার সাথে রয়েছে। জেলা ও উপ জেলা খুব সুরক্ষার সাথে প্রশ্নপত্র পাবেন। পরীক্ষার দিন প্রশ্নপত্রে সর্বোচ্চ জেলা সহ জেলা প্রশাসককে কেন্দ্রের সচিব পাঠানো হবে। দুর্গম অঞ্চলে মোট ৩ 367 টি কেন্দ্রে প্রশ্নপত্র বিশেষ সুরক্ষা সহ প্রেরণ করবে।

এই বছর, প্রশ্নপত্রের মুদ্রণ ও বিতরণ বিশেষ সুরক্ষা ব্যবস্থার অধীনে করা হয়েছিল এবং যা ভবিষ্যতে ডিজিটালভাবে পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করার চিন্তাভাবনা করেছিল। পাশাপাশি, বিশেষ সুরক্ষা ব্যবস্থার অধীনে ৩77 টি প্রত্যন্ত পরীক্ষা কেন্দ্রে প্রশ্নপত্রগুলি প্রেরণ করা হবে। এবং উত্তরপত্রগুলি পরীক্ষার দিন সর্বাত্মক সুরক্ষা ব্যবস্থা সহ পরীক্ষা কেন্দ্রে নিয়ে গিয়েছিল।

বাংলাদেশ থানা উপজেলা কোড ডাউনলোড করুন

পিএসসি পরীক্ষার ফলাফল পেতে আপনার বাংলাদেশ থানা উপজেলা কোড প্রয়োজন, সুতরাং উপরের লিঙ্ক থেকে এটি ডাউনলোড করুন। এবং আপনি আমাদের ওয়েবসাইট থেকে পিএসসি ফলাফল 2019 catchাকা বোর্ড, পিএসসি ফলাফল 2019 কুমিল্লা বোর্ড, পিএসসি ফলাফল 2019 রাজশাহী বোর্ড, পিএসসি ফলাফল 2019 চট্টগ্রাম বোর্ড, পিএসসি পরীক্ষার ফলাফল 2019 সিলেট বোর্ড ধরেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঠিকানা:


মিরপুর 2, 12াকা 1216 বাংলাদেশ। ফোন: ফ্যাক্স: 02-9038122 ইমেল: ddestabdpe@gmail.com

প্রথম 2 বছর পিএসসি ফলাফল জেলা বেস দ্বারা আউট ছিল। তবে ২০১১ সালে ফলাফল গ্রেড পদ্ধতিতে প্রকাশিত হয়েছিল। গত বছর থেকে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল 2:30 ঘন্টা। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদফতর 2019 ন্যায্য ও মান পরীক্ষার জন্য কন্ট্রোল রুম খুলবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রকের টেলিফোন নম্বর 9515977 এবং প্রাথমিক শিক্ষা বিভাগ 9038122।

পিএসসি রেজাল্ট 2019 প্রাথমিক ফলাফল dperesult.teletalk.com.bd সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে নীচে মন্তব্য করুন বা ফেসবুকের মাধ্যমে আমাদের বার্তা দিন। আমরা খুব শীঘ্রই উত্তর করব।


আমি আশা করি আপনি এই নিবন্ধটি উপভোগ করছেন। এই ওয়েবসাইট দেখার জন্য ধন্যবাদ।



Post a Comment

0 Comments